728x90 AdSpace

  • Latest News

    মহিলাদের মসজিদ বা ঈদগাহে গিয়ে জামায়াতে নামায পড়া আমভাবে মাকরূহ তাহরীমী, খাছভাবে কুফরী

    মহান আল্লাহ পাক তিনি পবিত্র কালামুল্লাহ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন, “যদি তারা ওইরূপ পবিত্র ঈমান আনে যেরূপ আপনারা (হযরত ছাহাবাযে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম) ঈমান এনেছেন, তাহলে তারা হিদায়েত লাভ করবে।” (পবিত্র সূরা বাক্বারা শরীফ : পবিত্র আয়াত শরীফ ১৩৭)
    অর্থাৎ মহান আল্লাহ পাক তিনি বলেন, পরবর্তী উম্মত তখনই হিদায়েত লাভ করতে পারবে যখন উনাদের মতো ঈমান আনতে পারবেন। আর পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, “তোমাদের জন্য আমার সুন্নত ও আমার হযরত খুলাফায়ে রাশিদীন আলাইহিমুস সালাম উনাদের সুন্নত মুবারক পালন করা অপরিহার্য। তোমরা তা মাড়ির দাঁত দিয়ে শক্তভাবে আঁকড়িয়ে ধর।” (আহমদ শরীফ, তিরমীযী শরীফ, ইবনে মাযাহ শরীফ, মিশকাত শরীফ, মিরকাত শরীফ)

    আর যিনি হযরত খুলাফায়ে রাশিদীন আলাইহিমুস সারাম উনাদের দ্বিতীয় খলীফা হযরত উমর ইবনুল খত্তাব আলাইহিস সালাম তিনি উনার খিলাফতকালে মহিলাদের সর্বপ্রকার নামায নিষিদ্ধ করেন। উম্মুল মু’মিনীন হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম তিনি তা সত্যায়িত করেন। আর পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনার শান মুবারকে ইরশাদ মুবারক হয়েছেন, “তোমরা আমার পর দ্বীন গ্রহণ করবে উম্মুল মু’মিনীন হযরত ছিদ্দীক্বা আলাইহাস সারাম উনার থেকে।” সুবহানাল্লাহ!
    এখন বর্তমানে যারা মহিলাদের জামায়াত পড়াচ্ছে, জায়িয বলে ফতওয়া দিচ্ছে তারা আসলেই উনাদেরই বিরোধিতা করছে। নাউযুবিল্লাহ!
    • Blogger Comments
    • Facebook Comments

    0 মন্তব্য(গুলি):

    একটি মন্তব্য পোস্ট করুন

    Item Reviewed: মহিলাদের মসজিদ বা ঈদগাহে গিয়ে জামায়াতে নামায পড়া আমভাবে মাকরূহ তাহরীমী, খাছভাবে কুফরী Rating: 5 Reviewed By: Baitul Hikmah
    Scroll to Top