728x90 AdSpace

  • Latest News

    পবিত্র শাহরুল্লাহিল হারাম রজবুল আছম্ম উনার ৬ তারিখ অতীব মর্যাদামণ্ডিত

    পবিত্র শাহরুল্লাহিল হারাম রজবুল আছম্ম উনার ৬ তারিখ ইয়াওমুল ইছনাইনিল আযীম শরীফ (সোমবার) ছুবহি ছাদিকের সময় পবিত্র বিছালী শান মুবারক প্রকাশ করেন ৭ম হিজরী শতকের মহান মুজাদ্দিদ, সুলত্বানুল হিন্দ হযরত খাজা সাইয়্যিদ মুঈনুদ্দীন হাসান চীশতী আজমিরী সানজিরী রহমতুল্লাহি আলাইহি। তিনি চার তরীক্বার অন্যতম চীশতিয়া তরীক্বার প্রতিষ্ঠাতা ও ইমাম। তিনি ছিলেন সুন্নত জিন্দাকারী। তিনি পূর্ণ তাহক্বীক্বের সাথে সূক্ষ্মাতিসূক্ষ্মভাবে পবিত্র সুন্নত উনার ইত্তিবা করতেন। এ কারণে উনার পবিত্র বিছালী শান মুবারক প্রকাশের পর উনার পবিত্র কপাল মুবারক-এ কুদরতীভাবে নূরানী অক্ষরে লিখিত হয়, ‘হাযা হাবীবুল্লাহ মা-তা ফী হুব্বিল্লাহ’ অর্থাৎ ইনিই মহান আল্লাহ পাক উনার হাবীব, যিনি মহান আল্লাহ পাক উনার মুহব্বতেই ইন্তিকাল করেছেন। সুবহানাল্লাহ! 

    তিনি এই পবিত্র শাহরুল্লাহিল হারাম রজবুল আছম্ম উনার ১৪ তারিখ ইয়াওমুল ইছনাইনিল আযীম শরীফ (সোমবার-এ) পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ করেছিলেন। তিনি মোট ৯৭ বছর হায়াত মুবারক পেয়েছিলেন। পবিত্র বিছালী শান মুবারক প্রকাশের পর উনার হিদায়েতের কেন্দ্রস্থল আজমীর শরীফ-এই তিনি শায়িত আছেন। সুবহানাল্লাহ!
    তিনি জীবনে কখনো গানবাদ্য ইত্যাদির চর্চা করেননি এবং করার প্রশ্নও উঠে না। কারণ গান-বাজনা পবিত্র ইসলামী শরীয়ত উনার দৃষ্টিতে সম্পূর্ণরূপে হারাম। তবে তিনি ‘সামা’ তথা পবিত্র ইসলামী শরীয়ত সমর্থিত হামদ শরীফ, না’ত শরীফ ও ক্বাছীদা শরীফ খুবই পছন্দ করতেন। 
    অতএব, যারা সুলত্বানুল হিন্দ হযরত খাজা ছাহেব রহমতুল্লাহি আলাইহি উনার প্রতি গান-বাদ্য ইত্যাদির তোহমত দেয়, তারা মূর্খ, অজ্ঞ, গুমরাহ ও বাতিল ফিরক্বার অন্তর্ভুক্ত।
    • Blogger Comments
    • Facebook Comments

    0 মন্তব্য(গুলি):

    একটি মন্তব্য পোস্ট করুন

    Item Reviewed: পবিত্র শাহরুল্লাহিল হারাম রজবুল আছম্ম উনার ৬ তারিখ অতীব মর্যাদামণ্ডিত Rating: 5 Reviewed By: Baitul Hikmah
    Scroll to Top