728x90 AdSpace

  • Latest News

    যে ইমাম পবিত্র মীলাদ শরীফ উনার বিরোধিতা করে, তার পিছনে নামায হবে না

    পবিত্র মীলাদ শরীফ হচ্ছে সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ছানা-ছিফত করা, উনার প্রতি দুরূদ শরীফ পাঠ করা, উনার শান মুবারক-এ সালাম পৌঁছানো। এ বিষয়গুলো পবিত্র কুরআন শরীফ উনার মধ্যে রয়েছে এবং পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে রয়েছে। মহান আল্লাহ পাক তিনি উনার হাবীব সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নূরে মুজাসসাম হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ছানা-ছিফত করার জন্য মুসলমান বান্দাদেরকে আদেশ করেছেন যে, “হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার তোমরা খিদমত করো, উনাকে সম্মান করো এবং সকাল থেকে সন্ধ্যা অর্থাৎ দায়িমীভাবে উনার ছানা-ছিফত করো।” (পবিত্র সূরা ফাতহ শরীফ : পবিত্র আয়াত শরীফ ৯)


    এরপর উনার প্রতি ছলাত বা দুরূদ শরীফ পড়া এবং উনার শান মুবারক-এ সালাম পেশ করা সম্পর্কে মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “নিশ্চয়ই মহান আল্লাহ পাক এবং উনার হযরত ফেরেশতা আলাইহিমুস সালাম উনারা হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি ছলাত শরীফ (দুরূদ শরীফ) পাঠ করেন। হে ঈমানদারগণ! উনার প্রতি তোমরাও ছলাত বা দুরূদ শরীফ পাঠ কারো এবং যথাযথ সম্মান প্রদর্শন করে অর্থাৎ দাঁড়িয়ে সালাম দাও।” (পবিত্র সূরা আহযাব শরীফ : পবিত্র আয়াত শরীফ ৫৬)
    প্রতিভাত হলো, পবিত্র মীলাদ শরীফ উনার বিষয় মহান আল্লাহ পাক উনার পবিত্র কালাম উনার দ্বারাই প্রমাণিত। সুতরাং পবিত্র মীলাদ শরীফ উনার বিরোধিতা করার অর্থ হচ্ছে মহান আল্লাহ পাক উনার বিরোধিতা করা এবং উনার পবিত্র কালাম উনার বিরোধিতা করা। মহান আল্লাহ পাক এবং উনার পবিত্র কালাম উনাদের বিরোধিতাকারী ব্যক্তি কখনো মুসলমান হতে পারে না, মুসলমান থাকতে পারে না। যার কারণে পবিত্র শরীয়ত উনার সুস্পষ্ট ফতওয়া হলো, মীলাদ শরীফ উনার বিরোধিতাকারী ইমাম কিংবা খতীব তারা যেহেতু মুসলমানেরই অন্তর্ভুক্ত নয় তাই তাদের পিছনে বা তাদের ইমামতিতে নামায আদায় করলে তা কখনোই শুদ্ধ হবে না।
    • Blogger Comments
    • Facebook Comments

    0 মন্তব্য(গুলি):

    একটি মন্তব্য পোস্ট করুন

    Item Reviewed: যে ইমাম পবিত্র মীলাদ শরীফ উনার বিরোধিতা করে, তার পিছনে নামায হবে না Rating: 5 Reviewed By: Baitul Hikmah
    Scroll to Top