728x90 AdSpace

  • Latest News

    কাদেরকে যাকাত দিলে যাকাত আদায় হবে না

    যাদের ঈমান-আক্বীদা নষ্ট তাদের যাকাত দিলে যাকাত আদায় হবে না।
    যেমন- কাদিয়ানী, কোয়ান্টাম সম্প্রদায়, বাহাই ও বাতিল ৭২ ফিরক্বা। যে সম্পর্কে পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, “শীঘ্রই আমার উম্মত ৭৩ ভাগ হবে। যার ৭২ ভাগ জাহান্নামী, ১ ভাগ নাজাতপ্রাপ্ত দল অর্থাৎ জান্নাতী।”
    নাজাতপ্রাপ্ত দলই আহলে সুন্নত ওয়াল জামায়াত। বাকি ৭২ ভাগই বাতিল ফিরক্বা। বাহাই ও কাদিয়ানীদের আমল আখলাক, চেহারা-সুরত অন্যান্য মুসলমান উনাদের মতোই। এমনকি তাদের অনেক আমল অনেক সাধারণ মুসলমান হতেও বেশি সুন্দর। কিন্তু এরা কাট্টা কাফির। কারণ কাদিয়ানীরা সব মানলেও পবিত্র কুরআন শরীফ উনার একটি মাত্র শব্দ মুবারক “খতমে নবুওওয়াত” স্বীকার করে না। অর্থাৎ নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে শেষ নবী ও রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম না মেনে বাহাই ও কাদিয়ানীরা অপব্যাখ্যা করে যে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পরে আরো নবী আসবে। নাউযুবিল্লাহ! যার কারণে বাহাই ও কাদিয়ানী ফিরক্বার অনুসারীরা কাট্টা কাফির। বাহাই সম্প্রদায় মির্জা আলী বাব বাহাউল্লাহকে আর কাদিয়ানীরা মির্জা গোলাম কাদিয়ানীকে নবী মানে। নাউযুবিল্লাহ! তার মানে বাহাই ও কাদিয়ানীরা সম্মানিত দ্বীন ইসলাম হতে খারিজ ও কাট্টা কাফির। এদের যাকাত দিলে যাকাত আদায় হবে না।
    আবার কওমী-দেওবন্দী, হেক্বারতে ইসলাম সিলসিলাভুক্ত যারা রয়েছে তারা নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে নিজের মতো মানুষ মনে করে, মাটির তৈরি মনে করে, তিনি নূর মুবারক উনার তৈরি স্বীকার করে না, হাযির-নাযির মানে না, ইলমে গইব জানেন মানে না, হায়াতুন নবী মানে না, মীলাদ শরীফ ক্বিয়াম শরীফ মানে না, পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ অর্থাৎ পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মানে না। এদের যাকাত দিলে যাকাত আদায় হবে না।
    এই কওমী-দেওবন্দী, হেক্বারতে ইসলাম এদের মুরুব্বী আশরাফ আলী দেওবন্দী সে বইয়ের নাম দিয়েছে ‘হিফযুল ঈমান’ অর্থাৎ ঈমান হিফাযতকারী। কিন্তু এই বইতেই তারা নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লালাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ইলমে গইব সম্পর্কে লিখেছে যে, উনার ইলমে গইব হলো- বাচপান, হাইওয়ান, মজনু অর্থাৎ শিশু, পশু ও পাগলের মতো। নাউযুবিল্লাহ! এবং এই লিখা সে জেনেশুনে লিখেছে ও প্রকাশ করেছে। এই বই দেওবন্দীরা আজো পড়িয়ে থাকে! নাউযুবিল্লাহ! অনন্তকালের লা’নত এদের উপর। এখন একজন সন্তান-এর পিতা যত অশিক্ষিত, মূর্খ আর অজ্ঞই হোক, সে সন্তান কি কখনো বলবে যে- আমার বাবার জ্ঞান পাগলের মতো? শিশুর মতো? পশুর মতো? তাহলে যিনি সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাহি ওয়া সাল্লাম উনার শান-মান সম্পর্কে কি করে তারা এমন কথা বলতে পারে? এদের অন্তরে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি বিদ্বেষ আছে বলেই তারা এরূপ লিখেছে। একমাত্র কাট্টা কাফিরের পক্ষেই এমন কথা বলা সম্ভব।
    দেওবন্দীদের শাখা বাতিল ফিরক্বা হলো গাট্টিওয়ালা অর্থাৎ ছয় উছূলভিত্তিক তাবলীগ জামাত। তাবলীগ জামাতের লোকেরা বলে থাকে- হযরত আদম আলাইহিস সালাম ভুল করেছেন (নাউযুবিল্লাহ), হযরত ইউনুছ ও হযরত যাকারিয়া আলাইহিমাস সালাম উনারা দাওয়াতের কাজ না করায় গযবে পতিত হয়েছেন (নাউযুবিল্লাহ), সমস্ত নবী-রসূল আলাইহিমুস ভুল করেছেন (নাউযুবিল্লাহ)। এখন প্রশ্ন হলো- হযরত নবী-রসূল আলাইহিমুস সালাম উনাদের নিকট মহান আল্লাহ পাক তিনি স্বয়ং ওহী প্রেরণ করতেন। উনারা ওহী ব্যতীত কোনো কাজ করেননি। তাহলে ‘উনারা ভুল করেছেন’ এই কথা বলে কার ভুল প্রমাণিত করতে চায়? (নাউযুবিল্লাহ)। এই কথা চিন্তা করাও কুফরী। তাহলে যারা এই আক্বীদা পোষণ করে তাদের যাকাত দিলে যাকাত আদায় হবে কি? কস্মিনকালেও আদায় হবে না।
    অন্য আর এক বাতিল ফিরক্বা হলো মওদুদী জামায়াত। তাদের লোকেরা বলে থাকে যে- হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুমগণ সত্যের মাপকাঠি নন (নাউযুবিল্লাহ), উনারা সম্পদের জন্য হানাহানি করেছেন (নাউযুবিল্লাহ)। অথচ মহান আল্লাহ পাক তিনি পবিত্র কালামুল্লাহ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেছেন- “মহান আল্লাহ পাক তিনি উনাদের প্রতি সন্তুষ্ট, উনারাও মহান আল্লাহ পাক উনার উপর সন্তুষ্ট”। সুবহানাল্লাহ!
    নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “আমার প্রত্যেক ছাহাবী আকাশের তারকার ন্যায়, যে কেউ যে কোনো বিষয়ে উনাদের অনুসরণ করবে সে অবশ্যই হিদায়েতপ্রাপ্ত হবে”। সুবহানাল্লাহ! যেখানে স্বয়ং মহান আল্লাহ পাক তিনি ও নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের বিষয়ে সত্যায়িত করেছেন সেখানে যারা উনাদের সম্পর্কে বদ আক্বীদা পোষণ করে তাদের ঈমান থাকবে কি? এদের যাকাত দিলে যাকাত আদায় হবে কি? কস্মিনকালেও আদায় হবে না।
    • Blogger Comments
    • Facebook Comments

    0 মন্তব্য(গুলি):

    একটি মন্তব্য পোস্ট করুন

    Item Reviewed: কাদেরকে যাকাত দিলে যাকাত আদায় হবে না Rating: 5 Reviewed By: Baitul Hikmah
    Scroll to Top