728x90 AdSpace

  • Latest News

    আজ সুমহান ও বরকতময় পবিত্র ৭ই রবীউল আউওয়াল শরীফ- আওলাদে রসূল হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার পবিত্র বিলাদত শরীফ দিবস

    মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, ‘হে আমার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আপনি বলে দিন, তোমরা মহান আল্লাহ পাক উনার পক্ষ থেকে ‘ফযল’ ও ‘রহমত’ লাভ করার কারণে খুশি প্রকাশ করো।’ আজ সুমহান ও বরকতময় পবিত্র ৭ই রবীউল আউওয়াল শরীফ- আওলাদে রসূল হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার পবিত্র বিলাদত শরীফ দিবস। হযরত আওলাদে রসূল আলাইহিমুস সালাম ও হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনারা পুরুষ হোন অথবা মহিলা হোন উনারা যমীনবাসীদের জন্য খাছ ‘ফযল ও রহমত’স্বরূপ। তাই উনাদের পবিত্র বিলাদত শরীফ বা আগমন দিনটিও যমীনবাসীদের জন্য সুমহান ঈদ বা খুশির দিন। অতএব, সকলের জন্য দায়িত্ব ও কর্তব্য হচ্ছে- উনাদের পবিত্র বিলাদত শরীফ উপলক্ষে খুশি প্রকাশ করার পাশাপাশি উনাদের মুবারক ছোহবত ইখতিয়ার করা, উনাদেরকে মুহব্বত করা, অনুসরণ-অনুকরণ করা ও উনাদের যথাযথ খিদমত মুবারক উনার আঞ্জাম দেয়া। যা সকলের জন্যই রহমত, বরকত, নিয়ামত, সাকীনা ও নাজাত লাভের কারণ হবে।মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, ‘হে আমার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আপনি বলে দিন, তোমরা মহান আল্লাহ পাক উনার পক্ষ থেকে ‘ফযল’ ও ‘রহমত’ লাভ করার কারণে খুশি প্রকাশ করো।’
    আজ সুমহান ও বরকতময় পবিত্র ৭ই রবীউল আউওয়াল শরীফ-
    আওলাদে রসূল হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার পবিত্র বিলাদত শরীফ দিবস।
    হযরত আওলাদে রসূল আলাইহিমুস সালাম ও হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনারা পুরুষ হোন অথবা মহিলা হোন উনারা যমীনবাসীদের জন্য খাছ ‘ফযল ও রহমত’স্বরূপ।
    তাই উনাদের পবিত্র বিলাদত শরীফ বা আগমন দিনটিও যমীনবাসীদের জন্য সুমহান ঈদ বা খুশির দিন।

    অতএব, সকলের জন্য দায়িত্ব ও কর্তব্য হচ্ছে- উনাদের পবিত্র বিলাদত শরীফ উপলক্ষে খুশি প্রকাশ করার পাশাপাশি উনাদের মুবারক ছোহবত ইখতিয়ার করা, উনাদেরকে মুহব্বত করা, অনুসরণ-অনুকরণ করা ও উনাদের যথাযথ খিদমত মুবারক উনার আঞ্জাম দেয়া।
    যা সকলের জন্যই রহমত, বরকত, নিয়ামত, সাকীনা ও নাজাত লাভের কারণ হবে।
    যামানার ইমাম ও মুজতাহিদ, যামানার মুজাদ্দিদ, মুজাদ্দিদে আ’যম, ইমামুল আইম্মাহ, মুহইস্ সুন্নাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, মহান আল্লাহ পাক তিনি উনার মনোনীত ও মাহবুব বান্দা-বান্দী উনাদের পবিত্র বিলাদত শরীফ ও পবিত্র বিছাল শরীফ উনাদের মাধ্যমে অনেক মাস, তারিখ ও বারকে মহাসম্মানিত করেন। যেমন নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র বিলাদত শরীফ ও পবিত্র বিছাল শরীফ উনাদের মাধ্যমে পবিত্র রবীউল আউওয়াল শরীফ মাস উনাকে, পবিত্র ১২ই শরীফ তারিখ উনাকে এবং পবিত্র ইয়াওমুল ইছনাইনিল আযীম বা সোমবার শরীফ বার উনাকে মহাসম্মানিত করেছেন। সুবহানাল্লাহ! পবিত্র ১৭ই রমাদ্বান শরীফ উম্মুল মু’মিনীন সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম ও উম্মুল মু’মিনীন সাইয়্যিদাতুনা হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনাদের পবিত্র বিছাল শরীফ দিবস। পবিত্র ২০শে জুমাদাল উখরা সাইয়্যিদাতুন নিসা হযরত যাহরা আলাইহাস সালাম উনার পবিত্র বিলাদত শরীফ দিবস। পবিত্র শা’বান মাস উনার ৫ তারিখ সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছালিছ মিন আহলি বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র বিলাদত শরীফ দিবস। ১৫ই শা’বান সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছানী মিন আহলি বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র বিলাদত শরীফ দিবস। সুবহানাল্লাহ! আর সুমহান পবিত্র ৭ই রবীউল আউওয়াল শরীফ হচ্ছে ওলীয়ে মাদারযাদ, নারীকুলের মুক্তির দিশারী, ক্বায়িম-মাক্বামে উম্মাহাতুল মু’মিনীন, ত্বহিরা, তইয়্যিবা, আওলাদে রসূল রাজারবাগ শরীফ উনার হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার মহাপবিত্র বিলাদত শরীফ দিবস। যে দিবসগুলো কুল-কায়িনাতের সকলের জন্যই মহান ঈদের বা খুশির দিন। সুবহানাল্লাহ! আর আজই হচ্ছে সেই সুমহান পবিত্র ৭ই রবীউল আউওয়াল শরীফ।
    ওলীয়ে মাদারযাদ, নারীকুলের মুক্তির দিশারী, ক্বায়িম-মাক্বামে উম্মাহাতুল মু’মিনীন, ত্বহিরা, তইয়্যিবা, আওলাদে রসূল রাজারবাগ শরীফ উনার হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার মুবারক বিলাদত শরীফ তথা ৭ই রবীউল আউওয়াল শরীফ উপলক্ষে এক ক্বওল শরীফ-এ তিনি এসব কথা বলেন।
    মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, ‘হে আমার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আপনি বলে দিন, তোমরা মহান আল্লাহ পাক উনার পক্ষ থেকে ‘ফযল’ ও ‘রহমত’ মুবারক লাভ করার কারণে খুশি প্রকাশ করো।’ এ পবিত্র আয়াত শরীফ দ্বারা ছাবিত হয় যে, নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বান্দা-বান্দী ও উম্মত তথা কুল-কায়িনাতের জন্য যেরূপ রহমত, বরকত, সাকীনা, মাগফিরাত, নাজাত লাভের কারণ; তদ্রুপ উনার পবিত্র বিছাল শরীফ উনার পর উনার যারা খাছ আওলাদ ও প্রতিনিধি বা নায়িব। অর্থাৎ হযরত আওলাদে রসূল আলাইহিমুস সালাম এবং হযরত আউলিয়ায়ে কিরাম উনারা পুরুষ হোন অথবা মহিলা হোন উনারাও কুল-কায়িনাতের জন্য রহমত, বরকত, সাকীনা, মাগফিরাত, নাজাত লাভের কারণ। সুবহানাল্লাহ!
    মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, হযরত আওলাদে রসূল আলাইহিমুস সালাম ও ওলীআল্লাহগণ উনারা হোন পুরুষ অথবা হোন মহিলা উনাদের যমীনে আগমন ও অবস্থান আমভাবেই যমীনবাসীর জন্য ফযল ও রহমতস্বরূপই, তবে উনাদের এমন কতক বিশেষ মুহূর্ত বা সময় রয়েছে, যে সময়ে উনাদের মুবারক ছোহবত ও মুবারক খিদমতকারীগণ আরো বেশি পরিমাণে ফযল ও রহমত লাভ করে থাকেন। ফলে তাদের জন্য মহান আল্লাহ পাক উনার ও উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের নৈকট্য মুবারক লাভ নিশ্চিত হয়ে যায়। সুবহানাল্লাহ! হযরত আওলাদে রসূল আলাইহিমুস সালাম এবং ওলীআল্লাহগণ উনাদের সেই বিশেষ মুহূর্তগুলির মধ্যে একটি হলো উনাদের পবিত্র বিলাদত শরীফ দিবস। সুবহানাল্লাহ!
    মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, তাই সকলের জন্য দায়িত্ব ও কর্তব্য হচ্ছে- উনাদের পবিত্র বিলাদত শরীফ উপলক্ষে খুশি প্রকাশ করার পাশাপাশি উনাদের ছোহবত ইখতিয়ার করা, মুহব্বত করা ও অনুসরণ-অনুকরণ করা। মহিলারা কিভাবে নিজেদের জীবন অতিবাহিত করবে, তারা কোন বিষয়ে কিভাবে ইলম অর্জন করবে, কি আমল করবে, কেমন পর্দা করে চলবে, কি ধরনের পোশাক পরিধান করবে, তাদের দায়িত্ব-কর্তব্য কি ইত্যাদি যাবতীয় বিষয়ের আদর্শ রেখে গেছেন হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, হযরত আহলে বাইত শরীফ আলাইহিন্নাস সালাম ও হযরত মহিলা ছাহাবিয়াহ রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুন্না ও হযরত মহিলা আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিন্নাগণ। তাই প্রত্যেক মুসলমান মহিলার জন্য ফরয ওয়াজিব হচ্ছে- প্রতি ক্ষেত্রে উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম ও হযরত আহলে বাইত শরীফ আলাইহিন্নাস সালাম এবং হযরত মহিলা আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিন্নাগণ উনাদেরকে অনুসরণ-অনুকরণ করা। অনুরূপভাবে বর্তমানে যিনি বা যে মহিলা ওলীআল্লাহ উনাদেরকে উত্তমভাবে অনুসরণ-অনুকরণ করেন উনাকে অনুসরণ-অনুকরণ করা। কেননা উনারা হচ্ছেন মহিলাদের মধ্যে নায়িবে রসূল এবং উলিল আমর। এ প্রসঙ্গে মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “হে ঈমানদার (পুরুষ-মহিলা)! তোমরা মহান আল্লাহ পাক উনাকে এবং উনার রসূল নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে এবং হযরত উলিল আমরগণ উনাদেরকে অনুসরণ কর।”
    মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, কাজেই হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, হযরত আহলে বাইত শরীফ আলাইহিন্নাস সালাম, হযরত মহিলা ছাহাবী রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুন্না, হযরত মহিলা আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিন্না এবং বর্তমানে যে সকল মহিলা নায়িবে রসূল বা উলিল আমর তথা আল্লাহওয়ালীগণ রয়েছেন উনাদেরকেই সকল মহিলাকে অনুসরণ করতে হবে। তবেই সকলের পক্ষে মহান আল্লাহ পাক উনার ও উনার হাবীব, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের রেযামন্দী মুবারক হাছিল করা তথা নাজাত পাওয়া সম্ভব। উনাদেরকে অনুসরণ না করে যারা কোন মুসলমান ফাসিক, ফুজ্জার, বেপর্দা-বেহায়া, বেশরা মহিলা এবং কাফির, মুশরিক, বেদ্বীন-বদদ্বীন মহিলাদেরকে অনুসরণ করবে তারা বিভ্রান্ত গুমরাহ ও জাহান্নামী হবে। নাউযুবিল্লাহ! কেননা পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, “যে যাকে মুহব্বত ও অনুসরণ করবে তার সাথেই তার হাশর-নশর হবে।” অর্থাৎ সে তাদেরই দলভুক্ত বলে গণ্য হবে। (নাঊযুবিল্লাহ)
    মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, মূলকথা হলো- আজ সুমহান ও বরকতময় পবিত্র ৭ই রবীউল আউওয়াল শরীফ- আওলাদে রসূল হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার পবিত্র বিলাদত শরীফ দিবস। হযরত আওলাদে রসূল আলাইহিমুস সালাম ও হযরত আউলিয়ায়ে কিরাম উনারা পুরুষ হোন অথবা মহিলা হোন উনারা যমীনবাসীদের জন্য খাছ ‘ফযল ও রহমত’স্বরূপ। তাই উনাদের পবিত্র বিলাদত শরীফ বা আগমন দিনটিও যমীনবাসীদের জন্য সুমহান ঈদ বা খুশির দিন। অতএব, সকলের জন্য দায়িত্ব ও কর্তব্য হচ্ছে- উনাদের পবিত্র বিলাদত শরীফ উপলক্ষে খুশি প্রকাশ করার পাশাপাশি উনাদের মুবারক ছোহবত ইখতিয়ার করা, উনাদেরকে মুহব্বত করা, অনুসরণ-অনুকরণ করা ও উনাদের যথাযথ খিদমত মুবারক উনার আঞ্জাম দেয়া। যা সকলের জন্যই রহমত, বরকত, নিয়ামত, সাকীনা ও নাজাত লাভের কারণ হবে।

    • Blogger Comments
    • Facebook Comments

    0 মন্তব্য(গুলি):

    একটি মন্তব্য পোস্ট করুন

    Item Reviewed: আজ সুমহান ও বরকতময় পবিত্র ৭ই রবীউল আউওয়াল শরীফ- আওলাদে রসূল হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার পবিত্র বিলাদত শরীফ দিবস Rating: 5 Reviewed By: Baitul Hikmah
    Scroll to Top