728x90 AdSpace

  • Latest News

    হযরত নবী-রসূল আলাইহিমুস সালাম উনারা প্রত্যেকেই পবিত্র ইলমে গইব উনার অধিকারী। শুধু তাই নয়, যাঁরা হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনারাও পবিত্র ইলমে গইব উনার অধিকারী হয়ে থাকেন। সুবহানাল্লাহ!

    পবিত্র কালামুল্লাহ শরীফ উনার ‘পবিত্র সূরা জিন শরীফ’ উনার ২৬ ও ২৭ নম্বর পবিত্র আয়াত শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, ‘মহান আল্লাহ পাক তিনি আলিমুল গইব। তিনি উনার পবিত্র গইব উনার ইলম উনার মনোনীত হযরত রসূল আলাইহিমুস সালাম উনাদের নিকট ব্যতীত কারো নিকট প্রকাশ করেন না।” 
    হযরত নবী-রসূল আলাইহিমুস সালাম উনারা প্রত্যেকেই পবিত্র ইলমে গইব উনার অধিকারী।
    শুধু তাই নয়, যাঁরা হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনারাও পবিত্র ইলমে গইব উনার অধিকারী হয়ে থাকেন। সুবহানাল্লাহ!

    অতএব, যেখানে অন্যান্য হযরত নবী-রসূল আলাইহিমুস সালাম উনারা এবং হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনারা পবিত্র ইলমে গইব উনার অধিকারী
    সেখানে উনাদের সকলের যিনি নবী ও রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র ইলমে গইব সম্পর্কে যারা চু-চেরা করবে বা কোনোরূপ প্রশ্ন উত্থাপন করবে তারা চরম জাহিল ও কাট্টা কাফির হবে।
    যামানার ইমাম ও মুজতাহিদ, যামানার মুজাদ্দিদ, মুজাদ্দিদে আ’যম, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, মহান আল্লাহ পাক তিনি পবিত্র গইব জানেন খালিক্ব মালিক রব হিসেবে এবং কারো মধ্যস্থতা ব্যতিরেকে। আর মহান আল্লাহ পাক উনার মনোনীত হযরত নবী-রসূল আলাইহিমুস সালাম উনারা এবং উনার মনোনীত হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনারা মহান আল্লাহ পাক উনার তরফ থেকে প্রদত্ত্ব সম্মানিত ইলম মুবারক উনার মাধ্যমে পবিত্র গইব উনার সংবাদ রাখেন।
    মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, মূলত মহান আল্লাহ পাক তিনি যেহেতু আলিমুল গইবি ওয়াশ্ শাহাদাহ অর্থাৎ দৃশ্য-অদৃশ্য উভয় পবিত্র ইলম উনার অধিকারী সেহেতু মহান আল্লাহ পাক উনার তরফ থেকে যাঁরা ইলম প্রাপ্ত হন উনারাও উভয় প্রকার পবিত্র ইলম উনারই অধিকারী হয়ে থাকেন। সুবহানাল্লাহ!
    মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র গইব সম্পর্কিত ইলম তো অনেক উর্ধ্বের বিষয়, বরং ওলীআল্লাহ উনাদেরকেও মহান আল্লাহ পাক তিনি পবিত্র ইলমে গইব বা অদৃশ্যের ইলম দান করেন। যেমন এ প্রসঙ্গে হযরত খিযির আলাইহিস সালাম উনার সম্পর্কে মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, ‘আমি উনাকে ইলমে লাদুন্নী অর্থাৎ আমার তরফ থেকে ইলম মুবারক হাদিয়া করেছি।’ সুবহানাল্লাহ!
    মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, সম্মানিত আহলে সুন্নত ওয়াল জামায়াত উনাদের মতে, হযরত খিযির আলাইহিস সালাম তিনি একজন ওলীআল্লাহ। উনাকে মহান আল্লাহ পাক তিনি ইলমে লাদুন্নী তথা পবিত্র ইলমে গইব হাদিয়া করেছেন। এর প্রমাণস্বরূপ হযরত খিযির আলাইহিস সালাম উনার তিনটি পবিত্র ইলমে গইব সম্পর্কে পবিত্র কালামুল্লাহ শরীফ উনার মধ্যে উল্লেখ করা হয়েছে এবং সেসব পবিত্র গইব উনার সংবাদ জলীলুল ক্বদর নবী ও রসূল হযরত মূসা কালীমুল্লাহ আলাইহিস সালাম উনার দ্বারা সত্যায়নও করা হয়েছে। এক. হযরত খিযির আলাইহিস সালাম তিনি যে নৌকাতে চড়ে নদী পার হয়েছিলেন তা তিনি ছিদ্র করে দিলেন। কারণ নৌকাটি ছিলো একজন গরিব লোকের। আর ওই দেশের বাদশাহ ছিলো যালিম। সে ভালো বা নতুন নৌকাগুলো জব্দ করে নিতো। ছিদ্র বা ভাঙ্গা নৌকা দেখলে নিতো না। তাই তিনি নৌকাটি ছিদ্র করে দিলেন। দুই. একটি বালককে হত্যা করে ফেললেন। কারণ বালকটি বড় হলে সে নিজে কুফরী করতো এবং তার পিতা-মাতাকেও কুফরী করাতো। তাদের ঈমানকে হেফাজতের জন্য তিনি একাজ করলেন। তিন. একটি জনপদের অধিবাসীদের কাছে পৌঁছে তাদেরকে মেহমানদারী করাতে বললেন। তারা মেহমানদারী করতে অস্বীকার করা সত্ত্বেও তিনি তাদের একটি ভগ্ন প্রাচীর ঠিকঠাক করে দিলেন। কারণ ওই দেয়ালের ভিতর ইয়াতীমের সম্পদ গচ্ছিত ছিলো। সম্পদগুলো হেফাজতের জন্য তিনি দেয়াল ঠিক করে দিলেন।
    মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, মহান আল্লাহ পাক উনার তরফ থেকে হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনাদেরকে পবিত্র ইলমে গইবসহ সর্বপ্রকার ইলম ও নিয়ামত হাদিয়া করার পদ্ধতির নাম হচ্ছে ‘ইলমে লাদুন্নী, ইলহাম ও ইলক্বা। আর হযরত নবী-রসূল আলাইহিমুস সালাম উনাদেরকে পবিত্র ইলমে গইবসহ সর্বপ্রকার ইল্ম ও নিয়ামত হাদিয়া করার পদ্ধতির নাম হচ্ছে ওহী মুবারক। বলার অপেক্ষা রাখে না, সকল হযরত নবী-রসূল আলাইহিমুস সালাম উনারা পবিত্র ওহী মুবারক দ্বারা নিয়ন্ত্রিত ছিলেন। সুবহানাল্লাহ!
    মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, স্বয়ং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, আমাকে সৃষ্টির শুরু থেকে শেষ পর্যন্ত সমস্ত পবিত্র ইলম মুবারক হাদিয়া করা হয়েছে।
    মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, ‘শরহে মাওয়াহিব’ কিতাবে উল্লেখ আছে, কামিল বান্দা বা হক্কানী ওলীআল্লাহগণ উনারা মহান আল্লাহ পাক উনার পক্ষ থেকে কোনো অদৃশ্য বিষয়ের জ্ঞান বা ইলমে গইব লাভ করা আশ্চর্যের বিষয় নয়। এটা পবিত্র হাদীছ শরীফ উনার দ্বারা প্রমাণিত। পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে বলা হয়েছে, ‘মু’মিনের অর্থাৎ প্রকৃত মু’মিন তথা ওলীআল্লাহ উনার অন্তরদৃষ্টিকে ভয় করো। কেননা তিনি মহান আল্লাহ পাক উনার পবিত্র নূর মুবারক দ্বারা অবলোকন করেন।’
    মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, যেখানে অন্যান্য হযরত নবী-রসূল আলাইহিমুস সালাম এবং হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনাদের ইলমে গইবের বিষয় পবিত্র কালামুল্লাহ শরীফ ও পবিত্র হাদীছ শরীফ উনাদের মধ্যে স্পষ্ট উল্লেখ রয়েছে, সেখানে উনাদের সকলের যিনি নবী ও রসূল যিনি সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র ইলমে গইব সম্পর্কে যারা চু-চেরা করবে বা কোনোরূপ প্রশ্ন উত্থাপন করবে নিঃসন্দেহে তারা কাট্টা কাফির ও চিরজাহান্নামী হবে। এটাই সম্মানিত আহলে সুন্নত ওয়াল জামায়াত উনার ছহীহ ও গ্রহণযোগ্য আক্বীদা।

    • Blogger Comments
    • Facebook Comments

    0 মন্তব্য(গুলি):

    একটি মন্তব্য পোস্ট করুন

    Item Reviewed: হযরত নবী-রসূল আলাইহিমুস সালাম উনারা প্রত্যেকেই পবিত্র ইলমে গইব উনার অধিকারী। শুধু তাই নয়, যাঁরা হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনারাও পবিত্র ইলমে গইব উনার অধিকারী হয়ে থাকেন। সুবহানাল্লাহ! Rating: 5 Reviewed By: Baitul Hikmah
    Scroll to Top